নিজস্ব প্রতিবেদক
শেখ হাসিনা ছাড়া অন্য কারো হাতে দেশ নিরাপদ নয় বলে মন্তব্য করেছেন রামগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও লক্ষ্মীপুর-১ রামগঞ্জ আসনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী ড. আনোয়ার হোসেন খান। শনিবার বিকেলে উপজেলার কাঞ্চনপুর ইউনিয়নের ৩নং ওয়ার্ডে স্থানীয় আওয়ামী লীগের কর্মী সমাবেশে তিনি এ মন্তব্য করেন।

ড. আনোয়ার হোসেন খান বলেন, শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি অতীতের যে কোনো সময়ের চেয়ে ভালো।

তিনি বলেন, অতীতে বিভিন্ন সরকার দেশ পরিচালনা করেছে। কেউ দেশের সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি স্থিতিশীল রাখতে পারেনি। একমাত্র আওয়ামী লীগ সরকারের সময়ই পরিস্থিতি ভালো থাকে। অন্যদিকে বিএনপি ক্ষমতায় থাকলে সন্ত্রাস, জঙ্গিবাদ দুর্নীতি বৃদ্ধি পায়। দেশের মানুষের মাঝে অশান্তি বিরাজ করে।

বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে এ দেশে গণতন্ত্রের কবর রচনা করা হয়েছিলো মন্তব্য করে ড. আনোয়ার খান বলেন, ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার মধ্য দিয়ে এদেশের গণতন্ত্রের কবর রচনা করা হয়েছিল। বিভিন্ন স্বৈরশাসকদের উত্থানের ফলে মানুষ ভাত ও ভোটের অধিকার হারিয়ে ফেলেছিলো। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার ক্ষমতায় আসার মাধ্যমে হারানো গণতন্ত্র পুনরুদ্ধার হয়েছিলো।

তিনি বলেন, বাংলাদেশ আজ বিশ্বে পরিচিতি লাভ করেছে উন্নয়নের রোল মডেল হিসেবে। বিভিন্ন অনুন্নত দেশ নিজেদের দ্রুত উন্নতির জন্য বাংলাদেশকে অনুসরণ করে। এসব সম্ভব হয়েছে শেখ হাসিনার দক্ষ নেতৃত্বের কারণে। শেখ হাসিনা আবারো বাংলাদেশের প্রধানমন্ত্রী হলে প্রতিটা সেক্টরে আমরা আরো বেশি করে এগিয়ে যাবো।

আওয়ামী লীগ সরকারের শিক্ষা ক্ষেত্রে সাফল্য তুলে ধরে তিনি বলেন, বঙ্গবন্ধু সারাজীবন যেভাবে শিক্ষার জন্য কাজ করেছেন, আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনাও একইভাবে শিক্ষার উন্নয়নে অক্লান্তভাবে পরিশ্রম করে যাচ্ছেন। শেখ হাসিনার নেতৃত্বের কারণে দেশে শিক্ষার হার বৃদ্ধি, নারী শিক্ষার প্রসার, বছরের শুরুতেই শিক্ষার্থীদের হাতে হাতে নতুন বই পৌঁছে যাচ্ছে।

কাঞ্চনপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সিদ্দিকুর রহমান পাটোয়ারীর সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও সাবেক চেয়ারম্যান মুনির হোসেন চৌধুরী, কাঞ্চনপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এ কে এম আব্দুল করিম, সাবেক মেয়র ও পৌর আওয়ামী লীগের সাধারণ সস্পাদক বেলাল আহম্মেদ বেলাল জাকির হোসেন মোল্লাসহ রামগঞ্জ উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

বাংলাদেশ জার্নাল/এনএইচ