অর্থনীতি ডেস্ক :: গত সপ্তাহে পুঁজিবাজারে বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর তালিকায় শীর্ষ স্থানটি দখল করেছে মিথুন নিটিং। বিনিয়োগকারীরা কোম্পানিটির শেয়ার কিনতে আগ্রহী না হওয়ায় সপ্তাহজুড়েই দাম কমেছে। এতে কোম্পানিটির শেয়ারের দামে বড় ধরনের পতন হয়েছে।

এদিকে দাম কমে যাওয়ার পরও বিনিয়োগকারীদের একটি অংশ কোম্পানিটির শেয়ার কিনতে আগ্রহী হয়নি। এতে সপ্তাহজুড়ে লেনদেন হয়েছে ৩৬ লাখ ৬১ হাজার টাকা। আর প্রতি কার্যদিবসে গড় লেনদেন হয়েছে ৭ লাখ ৩২ হাজার টাকা।

অন্যদিকে শেয়ারের দাম কমেছে ১৮ দশমিক ৫২ শতাংশ। টাকার অংকে প্রতিটি শেয়ারের দাম কমেছে ২ টাকা। সপ্তাহের কার্যদিবস শেষে কোম্পানিটির প্রতিটি শেয়ারের দাম দাঁড়িয়েছে ৮ টাকা ৮০ পয়সা, যা তার আগের সপ্তাহ শেষে ছিল ১০ টাকা ৮০ পয়সা।

মিথুন নিটিংয়ের পরেই গত সপ্তাহে বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর তালিকায় ছিল ফার্স্ট ফাইন্যান্স। সপ্তাহজুড়ে কোম্পানিটির শেয়ার দাম কমেছে ১২ দশমিক ৫০ শতাংশ। এর পরেই রয়েছে জিকিউ বলপেন। সপ্তাহজুড়ে এই কোম্পানিটির শেয়ার দাম কমেছে ৮ দশমিক ৫৭ শতাংশ।

এছাড়া গত সপ্তাহে বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর শীর্ষ ১০ প্রতিষ্ঠানের তালিকায় থাকা- কাশেম ইন্ডাস্ট্রিজের ৮ দশমিক ২৮ শতাংশ, কেডিএস এক্সসরিজের ৮ দশমিক শূন্য ৫ শতাংশ, তাকাফুল ইসলামী ইন্স্যুরেন্সের ৭ দশমিক ১৭ শতাংশ, ইউনাইটেড ইন্স্যুরেন্সের ৭ শতাংশ, ইউনাইটেড পাওয়ার জেনারেশনের ৬ দশমিক ৯৩ শতাংশ, গ্লোবাল ইন্স্যুরেন্সের ৬ দশমিক ৮৩ শতাংশ এবং ব্যাংক এশিয়ার ৬ দশমিক ৫৭ শতাংশ দাম কমেছে।