বিনোদন ডেস্ক : ২০০৮ সালে অস্ট্রেলিয়ান বংশোদ্ভূত মার্কিন মডেল পোর্শিয়া ডি রসিকে বিয়ে করেন জনপ্রিয় মার্কিন উপস্থাপক ও অভিনেত্রী এলেন ডিজেনারেস। আট বছরের দাম্পত্য জীবনের ইতি টানতে চলেছেন এই সমকামী তারকা জুটি- এমন গুজবই এখন ভাসছে হলিউড পাড়ায়।
২০০৮ সালে সমকামী বিয়ে বৈধ করা হলে দীর্ঘদিনের প্রেমিকা পোর্শিয়াকে বিয়ে করেন জনপ্রিয় টক শো ‘দ্য এলেন ডিজেনেরাস শো’ এর উপস্থাপিকা এলেন ডিজেনারেস। সেই থেকেই মার্কিন যুক্তরাষ্ট্রের অন্যতম জনপ্রিয় সমকামী তারকা জুটি তারা। তবে বেশ কিছুদিন ধরেই সম্পর্কের টানাপোড়েন চলছে তাদের। সম্প্রতি গণমাধ্যমে বিবাহ-বিচ্ছেদের ব্যপারে বললেন এই জুটির ঘনিষ্ঠ এক সূত্র।
গাল্ফ নিউজ-এর এক প্রতিবেদন বলছে, স্ত্রী পোর্শিয়া’র বিষয়ে একটু বেশি রক্ষণশীল এলেন। পেশাগত কারণে কিংবা ব্যক্তিগত পরিচয়ের সূত্রে নারী-পুরুষ নির্বিশেষে অনেকের সঙ্গেই মেলামেশা করতে হয় পোর্শিয়াকে। কিন্তু স্ত্রীকে কারও সঙ্গেই মিশতে দিতে চান না এলেন! আর এ নিয়েই সংসারে বিরাজ করছে অশান্তি।
গণমাধ্যমকে দেওয়া সাক্ষাতকারে এই জুটির এক ঘনিষ্ঠ সূত্র বলছে,“বেশ কিছুদিন ধরেই আলাদা আছেন এলেন ও পোর্শিয়া। দু’জনের মধ্যে বেশ কয়েক দফা ঝগড়া হয়েছে। ঝগড়ার এক পর্যায়ে হাতের কব্জি কেটে ফেলেছিলেন পোর্শিয়া। এ অবস্থায় বিচ্ছেদকেই শেষ সমাধান বলে মনে করছেন তারা।”

সূত্রটি আরও জানায়, সম্পর্কের উন্নতি ঘটানোর জন্য বেশ ক’বার মনোবিশেষজ্ঞের কাছে গিয়েছিলেন এলেন-পোর্শিয়া। সেখানে একসঙ্গে থেরাপিও নিয়েছেন তারা। কিন্তু তাতেও খুব একটা লাভ হয়নি।

ক’দিন আগেই যুক্তরাষ্ট্রের বিদায়ী প্রেসিডেন্ট বারাক ওবামার উদ্দেশ্যে এক আবেগঘন ভিডিওবার্তায় এলেন বলেন,“আমি ব্যক্তিগতভাবে আপনাকে ধন্যবাদ জানাতে চাই। আজ আমি একজন বৈধ বিবাহিত নারী সেটি কেবল আপনারই কারণে। আপনার যুগোপযোগী ও সাহসী পদক্ষেপের জন্যই আমি আমার দীর্ঘদিনের প্রেমিকাকে বিয়ে করতে পেরেছি। ক’দিন আগেও যা ছিলো আমার জন্য অসম্ভব এক ব্যাপার। ওবামা ও মিশেল- দু’জনের জন্যই অনেক ভালোবাসা।”