একাদশ সংসদ নির্বাচনে অংশ নিতে মনোনয়নপত্র অবৈধ ঘোষণার বিরুদ্ধে নির্বাচন কমিশনে (ইসি) অাপিল করেছেন কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

বুধবার (৫ ডিসেম্বর) দুপুর সাড়ে ১২ টার দিকে নির্বাচন কমিশনে অাপিল করেন খালেদা জিয়ার অাইনজীবী। ব্যারিস্টার কাইসার কামালের নেতৃত্ব একটি দল সাবেক এই প্রধানমন্ত্রীর পক্ষে আপিল আবেদন জমা দেন।

এর অাগে গত ২ ডিসেম্বর ফেনী-১, বগুড়া-৬ ও ৭ আসনে বিএনপি চেয়ারপারন বেগম খালেদা জিয়ার মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করা হয়েছে। সংশ্লিষ্ট রিটার্নিং অফিসাররা খালেদা জিয়া তিনটি মনোনয়নপত্রই বাতিল ঘোষণা করেন।

গত ১২ নভেম্বর কারাবন্দি দলের প্রধানের জন্য ফেনী-১ (পরশুরাম উপজেলা, ফুলগাজী উপজেলা ও ছাগলনাইয়া), বগুড়া-৭ ও বগুড়া-৬ (সদর) আসনের জন্য দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও নজরুল ইসলাম খান।

এরপর কারাগার কর্তৃপক্ষের মারফত মনোনয়ন ফরমে খালেদা জিয়ার স্বাক্ষর নিয়ে মনোনয়নপত্র দাখিল করেন বিএনপির নেতাকর্মীরা।

খালেদা জিয়ার আসনে বিকল্প হিসেবে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বগুড়া-৭ ঢাকা মহানগর (দক্ষিণ) যুবদলের সভাপতি রফিকুল আলম মজনু ফেনী-১ আসনে মনোনয়নপত্র জমা দিয়েছেন। তবে বগুড়া-৬ আসনে খালেদা জিয়াসহ বিএনপির সকল প্রার্থীর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে।