স্পোর্টস ডেস্ক: প্রথম প্রস্তুতি ম্যাচে ওমানকে সহজে হারিয়েছে বাংলাদেশ
ওমানের বিরুদ্ধে যুব দলের অতীত লড়াইগুলোর ফল বাংলাদেশের পক্ষে ছিল বলেই কোচ মামুনুর রশিদ আত্মবিশ্বাস নিয়েই বলেছিলেন, ৫ ম্যাচ সিরিজে তার দলই ফেভারিট। আজ (মঙ্গলবার) মওলানা ভাসানী স্টেডিয়ামে সিরিজের প্রথম ম্যাচে ফেভারিটের মতো খেলেই ওমানের যুবাদের উড়িয়ে দিয়েছে বাংলাদেশের যুবারা। লাল-সবুজ জার্সিধারীরা জিতেছে ৫-১ গোলে।

মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে ৫ ম্যাচ সিরিজের উদ্বোধন করেন যুব ও ক্রীড়া সচিব মহোদয় মোহাম্মদ আখতার হোসেন। উপস্থিত ছিলেন বাংলাদেশ হকি ফেডারেশনের জ্যেষ্ঠ সহসভাপতি আব্দুর রশিদ শিকদার, সহসভাপতি সাজেদ এ এ আদেল, যুগ্ন সম্পাদক মোহাম্মদ ইউসুফ, কামরুল ইসলাম কিসমত ও জাতীয় ক্রীড়া পরিষদের পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) শাহ আলম সরদার।

আগামী বছর জুনে অনুষ্ঠিতব্য জুনিয়র এশিয়া কাপের প্রস্তুতি হিসেবেই ওমান যুব দলকে আতিথেয়তা দিয়ে ৫টি ম্যাচ আয়োজন করেছে বাংলাদেশ হকি ফেডারেশন। বাংলাদেশের যুবারা একচেটিয়া প্রাধান্য নিয়ে খেলেই প্রথম ম্যাচে জয় তুলে নিয়েছে।

বাংলাদেশের হয়ে গোল করেছেন অধিনায়ক আশরাফুল, আরাশাদ হোসেন, সোহানুর রহমান সবুজ, নাইমুদ্দিন ও মাহবুব হোসেন। ওমানের গোলদাতা রাশাদ আল ফাজারি।

দুই দলের দ্বিতীয় ম্যাচ আগামীকাল (বুধবার) সন্ধ্যা ৬টায়।