নিজস্ব প্রতিবেদক
নব্বই দশকে বেশ কিছু মর্ডান ফোক গান গেয়ে আলোড়ন তুলেছিলেন কন্ঠশিল্পী ডলি সায়ন্তনী। সাড়া জাগানো তেমনই দু’টি লোক গান নতুন আঙ্গিকে প্রকাশ করতে যাচ্ছেন নন্দিত এই শিল্পী।

এরই মধ্যে ফিউশন ধাঁচের সংগীতায়োজনে নতুন করে রেকর্ড করেছেন ‘বুড়ি হইলাম তোর কারণে’ ও ‘শ্যাম তুমি লীলা বোঝো’ গান দুটি। কথা ও সুর অপরিবর্তিত রেখে আবারও গান দুটি শিগগিরই প্রকাশ করতে যাচ্ছেন তিনি।

‘বুড়ি হইলাম তোর কারণে’ গানটির সঙ্গীতায়োজন করেছেন পার্থ মজুমদার ও গিটারিস্ট এমিল। আর ‘শ্যাম তুমি লীলা বোঝো’ গানটি সঙ্গীতায়োজন করেছেন এমিল ও ক্লোজআপ ওয়ান তারকা সাব্বির জামান।

সম্প্রতি মিরপুর ডিওএইচএসের একটি হাউসে দুটি গানের দৃশ্যধারণ শেষ হয়েছে। মিউজিক ভিডিওর নির্দেশনা দিয়েছেন আলী নূর আশিক। গান দুটি শিগগিরই ভিডিও আকারে প্রকাশ হবে ডলি সায়ন্তনীর নিজস্ব ইউটিউব চ্যানেলে।

ডলি সায়ন্তনী বলেন, ‘ভালো গানের আবেদন কখনও ফুরায় না। নব্বই দশক থেকে এখনও শ্রোতাদের অনুরোধের তালিকায় এই গান দুটি শুরুর দিকে থাকে। তাই আবারও নতুন করে গেয়েছি। আশা করছি শ্রোতাদের ভালো লাগবে।’

তিনি আরও বলেন, ‘সময় বদলেছে। গান শোনার সঙ্গে এখন দেখারও বিষয়। তাই এখন থেকে আমার শ্রোতাপ্রিয় গানগুলোর নতুন সঙ্গীতায়োজন ও মিউজিক ভিডিও করার পরিকল্পনা করছি। সামনে শ্রোতাদের আরও গান উপহার দেওয়ার চেষ্টা থাকবে।’

উল্লেখ্য, নব্বইয়ের দশক থেকে ২০০৮ সাল পর্যন্ত ডলি নিয়মিত অ্যালবাম প্রকাশ করেছেন। অ্যালবামের পাশাপাশি এ পর্যন্ত প্রায় ৭০০ চলচ্চিত্রের গানেও কণ্ঠ দিয়েছেন তিনি। এখন ডলি সায়ন্তনী ব্যস্ত আছেন স্টেজ শো নিয়ে।