স্পোর্টস ডেস্ক : ধীর গতির শুরুর পর নিজের স্বভাবসুলভ ব্যাটিংয়ে একটু একটু করে ধরা দিচ্ছিলেন তামিম ইকবাল। যদিও এগোতে পারলেন না বেশি দূর। আউট হয়ে গেছেন এই ওপেনার। মিরওয়াইস আশরাফের বলে তামিম থার্ডম্যানে ধরা পড়েন দৌলত জারদানের হাতে। প্যাভিলিয়নে ফেরার আগে ৪৩ বলে খেলেছেন ২০ রানের ইনিংস। তার পর পরই ফিরে গেছেন ওপেনিং সঙ্গী সৌম্য সরকারও। ঘাতক সেই আশরাফ। এই পেসারের বলে ২০ রান করে সৌম্য ধরা পড়েন হাশমতউল্লাহ শাহিদির হাতে। আর এই প্রতিবেদন লেখার সময় বাংলাদেশ ২ উইকেট হারিয়েছে ১২ ওভারে করেছে ৫০ রান।

টসে হেরে ব্যাটিংয়ে নামা বাংলাদেশের প্রথম ম্যাচ থেকে একাদশে একটিমাত্র পরিবর্তন হয়েছে। ইমরুল কায়েসের পরিবর্তে দলে সুযোগ পেয়েছেন মোসাদ্দেক হোসেন। ওয়ানডে ক্রিকেটে ১১৯তম ক্রিকেটার হিসেবে তার অভিষেক হচ্ছে। সব মিলিয়ে বাংলাদেশ তিন পেসার ও দুই বিশেষজ্ঞ স্পিনার নিয়েই মাঠে নামছে।

১৪ জনের স্কোয়াড থেকে বাদ পড়েছেন শফিউল ইসলাম, ইমরুল ও নাসির হোসেন। আফগানিস্তানের বিপক্ষে দ্বিতীয় একদিনের ম্যাচটিতে জয় পেলে বাংলাদেশ তাদের শততম জয় পাবে।

১৯৮৬ সালে প্রথম ওয়ানডে জিতেছিল বাংলাদেশ আকরাম খানের নেতৃত্বে। আর তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে ৭ রানের জয় পেয়েছে বাংলাদেশ। আর তাতেই ১-০ ব্যবধানে এগিয়ে রয়েছে স্বাগতিকরা। বুধবার আফগানদের বিপক্ষে দ্বিতীয় ম্যাচ জিতলেই টাইগাররা শততম জয়ের স্বাদ পাবে।

এছাড়া বাংলাদেশের বিপক্ষে ১ অক্টোবর তিন ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষ একদিনের ম্যাচটি খেলবে সফরকারীরা। ম্যাচটি অনুষ্ঠিত হবে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে।

বাংলাদেশ দল : মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, তাইজুল ইসলাম, রুবেল হোসেন ও তাসকিন আহমেদ।