‌নিজস্ব প্র‌তি‌বেদক
স্বাধীনতা বি‌রোধী‌দের রুখ‌তে তরুণদের অগ্রণী ভূ‌মিকা রাখ‌তে হ‌বে ব‌লে মন্তব্য ক‌রে‌ছেন রামগঞ্জ-১ আসনের আওয়ামী লীগ সমর্থিত উপ‌জেলা আওয়ামী লী‌গের সি‌নিয়র সহ সভাপ‌তি ড. আ‌নোয়ার হো‌সেন খান। রোববার রামগ‌ঞ্জে আওয়ামী লী‌গের এক কর্মী সভায় এমন মন্তব্য ক‌রেন তি‌নি।

ড. আ‌নোয়ার হো‌সেন খান ব‌লেন, বঙ্গবন্ধুর হত্যার পর যখন স্বৈরাচারী শাসন, ই‌তিহাস বিকৃ‌তি, স্বাধীনতা বি‌রোধী‌দের পুনর্বাসন করা হ‌য়ে‌ছিল। ফ‌লে বি‌ভিন্ন সেক্টরে স্বাধীনতা বি‌রোধীরা প্র‌তি‌ষ্ঠিত হ‌য়ে‌ছিল। বঙ্গবন্ধু কন্যা শেখ হা‌সিনা দে‌শের রাষ্ট্র ক্ষমতা গ্রহ‌ণের পর তা‌দের অ‌নে‌কের বিচা‌রের মাধ্য‌মে স‌র্বোচ্চ শা‌স্তি নি‌শ্চিত হ‌য়ে‌ছে। ত‌বে এখ‌নো তাদের দোসররা এ‌দে‌শের বিরু‌দ্ধে ষড়যন্ত্র কর‌ছে। তাই স্বাধীনতা বি‌রোধী‌দের রুখ‌তে তরুণদের অগ্রণী ভূ‌মিকা রাখ‌তে হ‌বে।

‌তি‌নি ব‌লেন, জা‌তির জনক বঙ্গবন্ধুর নেতৃ‌ত্বে এ‌দে‌শে মহান মু‌ক্তিযুদ্ধ প‌রিচা‌লিত হ‌য়ে‌ছিল। তার ডা‌কে সাড়া দি‌য়ে দে‌শের স‌র্বস্ত‌রের মানুষ মৃত্যু‌কে আ‌লিঙ্গন ক‌রে যু‌দ্ধে ঝা‌পি‌য়ে প‌ড়ে‌ছিল। কিন্তু কিছু স্বাধীনতা বি‌রোধীরা দে‌শের সা‌থে বিশ্বাসঘাতকতা ক‌রে প‌া‌কিস্তানী‌দের পক্ষ নি‌য়ে‌ছিল। তারা কখ‌নো চাইনি এ‌দেশ স্বাধীন হোক। সেই সব বিশ্বাসঘাতকরা এখ‌নো দে‌শের রাজনী‌তি‌তে র‌য়ে‌ছে। তা‌দের‌কে আর সু‌যোগ দেয়া যা‌বে না।

‌আওয়ামী লী‌গের সাফল্য তু‌লে ধ‌রে তি‌নি ব‌লেন, ‌শেখ হা‌সিনার নেতৃ‌ত্বে দেশ এখন উন্নয়‌নের মহাসড়‌কে এ‌গিয়ে চ‌লে‌ছে। দে‌শের প্র‌তিটা সেক্ট‌রের উন্নয়‌নের সু‌বিধা জা‌তি ভোগ কর‌ছে। যে পদ্মা সেতুতে বি‌নি‌য়োগ কর‌তে গি‌য়ে বিশ্বব্যাংক পি‌ছি‌য়ে এ‌সে‌ছিল, আমার নেত্রী শেখ হা‌সিনার একক সিদ্ধা‌ন্তে সেটা এখন দৃশ্যমান। সড়কপথ, রেলপথ, স্কুল-ক‌লেজ -বিশ্ব‌বিদ্যাল‌য়ে অতী‌তের যে কোন সম‌য়ের চে‌য়ে ক‌য়েকগুণ উন্নয়ন হ‌য়ে‌ছে। বঙ্গবন্ধুর স্ব‌প্নের সোনার বাংলার গড়ার ল‌ক্ষ্যে এ‌গি‌য়ে যা‌চ্ছে।

এসময় উপ‌স্থিত ছি‌লেন, উপ‌জেলা আওয়ামী লী‌গের সহ সভাপ‌তি ও সা‌বেক চেয়ারম্যান মু‌নির হো‌সেন চৌধুরী, সা‌বেক মেয়র ও পৌর আওয়ামী লী‌গের সাধারণ সস্পাদক বেলাল আহ‌ম্মেদ বেলাল, উপ‌জেলা আওয়ামী লী‌গের যুগ্ম সাধারণ সম্পাদক দে‌লোয়ার হো‌সেন দে‌ওয়ান বাচ্চু, জেলা ম‌হিলা আওয়ামী লী‌গের সাধারণ সম্পাদক ও ম‌হিলা ভাইস চেয়ারম্যান সুরাইয়া আক্তার শিউলী, জেলা প‌রিষদ সদস্য ও উপজেলা যুবলী‌গের যুগ্ম আহ্বায়ক সৈকত মাহমুদ শামসু, উপ‌জেলা বিআর‌ডি‌বি চেয়ারম্যান ও যুবলী‌গের যুগ্ম আহ্বায়ক ভুইয়া সুমন, প্যা‌নেল মেয়র ও পৌর যুবলী‌গের আহ্বায়ক মামুনুর র‌শিদ আকন্দ, ৩ নং ভাদুর ইউ‌নিয়ন প‌রিষদ চেয়ারম্যান ও আওয়ামী লীগ সভাপ‌তি মো জা‌হিদ হো‌সেন ভুইয়া, উপ‌জেলা ছাত্রলী‌গের সভাপ‌তি কামরুল হাসান ফয়সাল মাল, সাধারণ সম্পাদক মে‌হেদী হাসান শুভসহ রামগঞ্জ উপ‌জেলা আওয়ামী লীগ ও স‌হযোগী অঙ্গ-সংগঠ‌নের নেতাকর্মীরা।