স্পোর্টস ডেস্ক ::
ইংল্যান্ড বিশ্বকাপের পর চলতি বছরের আগস্টে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন দক্ষিণ আফ্রিকার টপ অর্ডার ব্যাটসম্যান হাশিম আমলা। তবে তিনি এবার ইংলিশ কাউন্টি ক্লাব সারের সঙ্গে কালপ্যাক চুক্তি করতে যাচ্ছেন।

ইএসপিএন ক্রিকইনফো জানিয়েছে, আগামী সপ্তাহের মধ্যেই আমলা আর সারের মধ্যে চুক্তির কাজ শেষ হবে। যদিও আমলার এজেন্ট কাউন্টি টুর্নামেন্টের অন্য দুই দল মিডলসেক্স ও হ্যামশায়ারের সঙ্গেও কথা বলেছিলেন।

এদিকে কাউন্টি ক্লাব সারে চাচ্ছে, খুব দ্রুতই আমলার সাথে দুই বছরের জন্য চুক্তিটা সেরে ফেলতে। কারণ ব্রেক্সিটের সাম্প্রতিক ঘটনা-প্রবাহে বন্ধ হয়ে যেতে পারে নতুন করে কলপ্যাক চুক্তি।

জানা গেছে, সারের সাথে হাশিম আমলার চুক্তিটা হয়ে গেলে দলটির বর্তমান স্কোয়াডে তিনি হবেন কলপ্যাকে যাওয়া দ্বিতীয় প্রোটিয়া ক্রিকেটার। এর আগে কলপ্যাকে চুক্তিতে সারেতে নাম লেখান পেসার মরনে মরকেল।

প্রসঙ্গত, কলপ্যাক চুক্তি হলো ইংলিশ কাউন্টি লিগের বহুল আলোচিত চুক্তি-ব্যবস্থা, যার মাধ্যমে চুক্তিবদ্ধ ক্রিকেটারকে নির্দিষ্ট সময়ের জন্য কাউন্টি ক্লাবের হয়ে ক্রিকেট খেলার জন্য নিজের দেশ ছাড়তে হয়। তার এজন্য ওই ক্রিকেটার যা অর্থ পান তা নিশ্চিন্তে বাকি জীবন আরামে কাটিয়ে দেওয়ার মত।